শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

শনিবার বানিয়াচং আসছেন প্রতিমন্ত্রী অ্যাড. মাহবুব আলী

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : আগামীকাল শনিবার(২৬ অক্টোবর) বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী বিথঙ্গলের আখড়া ও সাগরদীঘি পরিদর্শনে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। ওই দিন সকাল সাড়ে ১১টায় তিনি বিথঙ্গলের আখড়ার ভক্ত নিবাসের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

পরে বিথঙ্গল বড় আখড়া সংস্কার কমিটির সভাপতি শ্রী সুকুমার দাস মোহন্ত গোঁসাই’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবু শংকর পালের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মাননীয় প্রতিমন্ত্রী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, বেসামরি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মহিবুল হক, পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) বাবু রামচন্দ্র দাশ, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্যাহ (বিপিএম-পিপিএম সেবা) হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন মঠ ও মিশন এর অধ্যক্ষ শ্রীমৎ স্বামী বেদময়ানন্দ মহারাজ, হবিগঞ্জ শ্রীশ্রী নিরসিংহ জিউর আখড়া ইসকন মন্দির পরিচালনা কমিটির অধ্যক্ষ শ্রী উদয় গৌর ব্রক্ষচারী, বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

প্রতিমন্ত্রীর এই সফরকে ঘিরে বানিয়াচংবাসী আশায় বুক বেঁধে আছেন বানিয়াচংয়ের ঐতিহ্যবাহী সাগরদিঘীকে পর্যটনের জন্য কোনো সুখবর দিবেন তিনি। কারণ ১৯৯৭ সালের ১৯ অক্টোবর তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এক জনসভায় এই সাগরদিঘীকে পর্যটন কেন্দ্র করার জন্য ঘোষণা দিয়েছিলেন। দীর্ঘ ২২ বছর পরেও প্রধানমন্ত্রীর দেয়া সেই প্রতিশ্রুতির কোনো বাস্তাবায়ন হয়নি। তাই এলাকাবাসী মনে করছেন-যেহেতু পর্যটন প্রতিমন্ত্রী আমাদের হবিগঞ্জের এবার হয়তো একটা কিছু হবে।

পাশাপাশি হবিগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ যদি একটি সুদৃষ্টি দেন তাহলে বিষয়টি খুবই সহজ ভাবে হতে পারে। প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতির বাস্তবায়ন হলে শুধু যে বানিয়াচং গ্রামের নামটি দেশ-বিদেশী ছড়িয়ে যাবে তাই নয়, এখান থেকে সরকারও আয় করতে পারবে কোটি কোটি টাকার রাজস্ব।

মাননীয় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী সাগরদিঘী পরিদর্শন শেষে বানিয়াচং থানা পুলিশ আয়োজিত “কমিউনিটি পুলিশিং ডে’র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com